নতুনদের জন্য সি পি এ মার্কেটিং এর সেরা গাইড

0
110

আজকে আমরা যে বষিয়টি তুলে ধরছি সেটা হচ্ছে সি পি এ মার্কেটিং বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় এবং সল্প সময়ে আয়ের উৎসহ হচ্ছে এটি কেন বললাম এই কথা ! ধরুন যদি ইউটউিব মার্কেটিং করতে যাই তাহলে লাষ্ট এক বছরে চার হাজার ঘন্টা ওয়াচ টাইম লাগবে, আবার ফ্রিল্যান্সিং করতে যাই তাহলে আমাদরে যে কোনো একটি বষিয়ে এক্সপাট হতে হবে যেমন, ওযবে ডিজাইন,এস ই ও, গ্রাফিক্স ডিজাইন,ডাটা এন্টি, ইত্যাদি আর সেগুলি বিষয়ে এক্সপাট হতে গেলে মিনিমাম এক বছর লেগে যাবে।কিন্তু সেই ধৈর্য্য আমাদের বাংলাদেশের মানুষের নাই। আমরা চাই দ্রুত ইনকাম করি কিন্তু এটা যে আমাদরে কত বড় ভুল সেটা হয়তো আমরা বুঝতে পারছিনা। তাই আমি মনে করি অল্প সময়ের মধ্যে সি পি এ থেকে আয় করার একটা মাধ্যেম, কারন এখানে নিজের উপর সব কিছু হালকা কিছু মাথা খাটিয়ে কাজ করলে এ সেকশন থেকে খুবি সহজে আয় করা সম্ভব ।

সি পি এ মানে এবং কাজ কি ?

এটার মানে হচ্ছে (কোস্ট পার একশন) এরা আপনাকে একটি লিংক দিবে সেই লিংক থেকে কাওকে জয়নে বা ইমইেল সাবমটি অথবা পিন ভেরিফাই করাতে পারলইে আপনাকে টাকা দিবে।তাও আবার নিয়ম আছে ,যদি বলা থাকে আপনি ইউ এস থেকে সাইন আপ করাবনে । তাহলে আপনাকে সেটাই করতে হবে , যদি না করে থাকে তাহলে কোনো প্রকার লাভ নাই । সেম ভাবে বিভিন্ন দেশ থেকে সাইনআপ করাতে হবে তাহলে আপনাকে টাকা দিবে।
তাহলে কভিাবে সাইনআপ করাবো?
হ্যা, আমি জানি আপনার মাথায় এখন এই প্রশ্নটি কাজ করছে। দারান এটা এত সহজ না প্রথমইে বলেছি মাথা খাটিয়ে কাজ করতে হবে । মানুষ আর বোকা নাই, যে এমনি একটা সাইটে সাইনআপ করবে । যদি তাই হত তাহলে সবাই এই কাজরে জন্য সিরিয়াল ধরত । আমি যদি আপনাকে বলি ভাই এই সাইট টাতে আপনি একটু সাইনআপ করুন তো তাহলে বােলবনে ভাই ব্যস্ত আছি একটু পরে করছি সেই সময় আর হবে না আমার ইনকাম ও আসবে না । তবে আপনাকে যদি বলি ভাই এখানে সাইনআপ করলে লাভ আছে তাহলে কিন্তু দ্বিতীয় বার কথা বলার আগইে দেখবো আপনার সাইন আপ করা শেষ । হা হা পাবলকি এমনি কথাটা মনে হয় ভুল বলি নাই ।মনে করনে, আপনার গুরুত্বর্পূন একটি সফটওয়্যার দরকার , তাহলে আমি যদি এমন একটি সিষ্টেম করে আপনাকে লিংক পাঠাই যে আপনি যদি এই সফটওয়্যার ডাউনলোড করতে চান তাহলে এখানে সাইনআপ করলে আপনি খুব সহজে ডাউনলোড করতে পারবনে । তাহলে কিন্তু ঠিকেই সাইন আপ করবনে। ঠিক একই ভাবে আপনার একটি গুরুত্বর্পূন যে কোনো ফাইল,গান,মুভি, টিউটোরিয়াল, ইত্যাদি দরকার। দরকার মানে খুবি দরকার তাহলে কিন্তু পূর্বের মত ঠিকই করবনে। এজন্য বলেছিলাম উপরোক্ত কথাটা ভুল বলি নাই । কিন্তু কথা হচ্ছে একজনরে উপর নির্ভর করে লাভ নইে। কারন একজনরে জন্য সব রেডি করলেন আর একবার ই ইনকাম আসলো ।

তাহলে কি নিয়ে কাজ করবো

আপনাকে এমন একটা বিষয় নিয়ে কাজ করতে হবে। সেখান থেকে যেন লাইফ টাইম আয় আসে তাহলে আপনি সি পি এ তে সাকসেস হতে পারবনে । এমন অনকে বিষয় আছে যে বিভিন্ন দেশের মানুষ প্রতি নিয়োত খুজে যাচ্ছে আর সেগুলি বের করে আপনাকে কাজ করতে হবে।তাহলে আশা করি ভালো কিছু করতে পারবেন।
কোন বিষয়টা আপনার জন্য পারফেক্ট
আমরা যে কোনো বিষয় নিয়ে কাজ করি না কেন সবগুলোই আমাদের জন্য পারফেক্ট কিন্তু দরকার ধর্য্য। যদি ধর্য্য না থাকে তাহলে কোনোটাতেই সাকসেস পাবো না। আমরা কি করি একটা বিষয় নিয়ে কিছুদিন কাজ করি তারপর সেটা থেকে প্রথম অবস্থায় কোনো প্রকার ইনকাম পাইনা তাই ভাবি এটা আমার জন্য নয়।হয়তো অন্য আরেকটা বিষয় নিয়ে কাজ করলে ভালো একটা রেজাল্ট পাইতাম কিন্তু যানেন এগুলাই আমাদের ভুল। তাই বলছি যে যে বিষয় নিয়ে কাজ করেন না কেন লেগে থাকুন, দুই চার ছয়মাস একটু মনোযোগ দিয়ে কাজ করুন আশা করছি সাকসেস আসবেই ।হতাস হবেন না ,আসা ছারবেন না কষ্ট করুন দেখবেন একদিন ঠিকই লেগে গেছে সেদিন থেকে আর পিছনে ফিরে তকাতে হবে না।

বাংলাদেশের জন্য বেস্ট সি পি এ নেটওয়ার্ক

আজকে আমি কথা বলবো সি পি এ কিছু ছাইট নিয়ে যা আমাদের বাংলাদেশের নতুন মার্কেটারদের জন্য অনেক উপকারে আসবে ।প্রথমে একটি কথা আমরা যে যেই মার্কেট পেলেজে কাজ করি না কেন কাজ কিন্তু একই যে অফার প্রোমোট করা লিড জেনারেট করে ইনকাম করা । কিন্তু হ্যা কাদের জন্য কোনটা ভালো হবে সেটা আমি তুলে ধরবো ।
১। সিপিএ লিড
এটা অনেক পুরোনো একটি সি পি এ নেটওয়ার্ক এরা নিওমিত পেমেন্ট করে থাকে , মিনিমাম ২০ ডলার হলে পেমেন্ট করবে।আর যদি পেপ্যাল একাউন্ট থাকে তাহলে ১০ ডলার হলে পেমেন্ট নিতে পারবেন। এটি পেপ্যাল,পায়োনিয়ার এ পেমেন্ট করে থাকে ।কিন্তু এদের অফার লিংক গুলো আমার কছে ভালো লাগে না কেমন যেনো আনপ্রোফেশোনাল লাগে। বলছি না খারাপ কিন্তু আমার নিজের কাছে ভালো লাগে না। তবে হ্যা ২০১৭-২০১৮ সালের দিকে এই সাইট থেকে আমি প্রতি মাসে প্রায় ২০০-৩০০ ডলার ইনকাম করতাম ।
২। সিপিএগ্রিপ
অনেক ভালো একটা ওযেব সাইট তবে নতুনদের জন্য হয়তো ভালো নাও হতে পারে নিওম কানুন অনেক বেশি । তাবে অফর রেট গুলো ভালো থাকে সবসময়। এদরে পেমেন্ট মেথত পেপ্যাল,পায়োনিয়ার এ পেমেন্ট করে থাকে ।তবে আমি মনে করি নতুনরা এটাতে না কাজ করাই বেটার ।
৩। এড ওয়ার্ক মিডিয়া
সুধু আমার নয় অনেকের জন্য বেস্ট একটা সি পি এ নেটওয়ার্ক, বর্তমানে এই সাইটে বাংলাদেশিরা অনেক ঝুকে পরেছে ,আর পরবে না কেন আমার দেখা বেস্ট একটা সি পি এ সাইট অপশন গুলি একদম সহজ,যা নতুনদের জন্য বেস্ট একটা সাইট ।আমি মনে করি আপনি যদি কোনো ছাইটে ভালো রেজাল্ট না পেয়ে থাকেন তাহলে এই সাইটের সাথে কাজ করতে পারেন । তবে হ্যা এদের অফার রেট সিমিত কিন্তু সিমিত হওয়ার কারনে সহজেই আয় আনা সম্ভব হয়।
৪। সিপিএ ফুল
এই সাইট টি দির্ঘদিন ধরে চলে আসতেছে । একটা সময় এই সাইটের জনপ্রিয়তা অনেক বেশি ছিল কিন্তু বর্তমান সময়ে এর জনপ্রিয়তা খুবি কম তবে জনপ্রিয়তা কম থাকলেও ভালো একটা সিপিএ নেটওয়ার্ক।আমি মনে করি বাংলাদেশের মধ্যে টপ কয়েকটার মধ্যে এই একটা ।
৫। সিপিএ বিল্ড
এডভান্চ লেভেলের মার্কেটাদের জন্য এই সাইট, কারন এরা বাংলাদেশ থেকে এপরুপ করে না ।তবে অনেক বাংলাদেশি আছে ইউ এস এর কোনো মানুষের মাধ্যমে ভেরিফাই করে কাজ করতেছে।যদি আপনার কোনো স্বজন ইউ এস এর নাগরিক হয়ে থাকে তাহলে তাদের মাধ্যমে ভেরিফাই করে আপনিও এই সাইটে কাজ করতে পারবেন। তবে হ্যা সঠিক তথ্য দিয়ে ভেরিফাই করবেন তানাহলে পরবর্তিতে প্রবলেমের মুখোমুখি হতে পারেন ।
সর্বশেষ কথা
আমরা যে কোনো মার্কেটপ্লেজে কাজ করি না কেন মেন উদ্দেশ্য হলো কাজ যদি সেটাই ঠিকমত না করি তাহলে ইনকাম টা আসবে কেমনে । ধর্য্য ধরে লেগে থাকুন মোনোযোগ দিয়ে কাজ করুন ভালো একটা রেজাল্ট পাবেন ।আর যদি আজ এটা কাল ওটা পরশু আরেকটা এভাবে চলেন তাহলে কোনো ফল পাবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here