করোনা এই মহামারী সময় থেকে শুরু হোক বাংলা আর্টিকেল লিখে টাকা উপার্জন।

0
185

করোনা এই মহামারী সময়ে প্রায় অনেকেই চাকুরী হারাচ্ছেন।আর তারা সহ যদি সকল প্রকার মানুষ শুরু থেকেই বাংলা আর্টিকেল লিখে টাকা উপার্জন করতে পারেন তাহলে তাদের জন্য আমি মনে করি এটি একটি প্লাস পয়েন্ট। এই মহামারী সময়ে সারা পৃিথিবী জুরে হাজার হাজার মানুষ তাদের অর্থ উপার্জনের উৎস চাকুরি হারাচ্ছেন। আবার অনেকেই শহর ছেড়ে গ্রাম মুখি হচ্ছেন। সব মিলিয়ে হতাশায় জীবন যাপন করছে অনেকেই আর এই সময়ে যদি আপনার আয়ের উৎস হয় আরটিকেল রাইটিং তাহলে একটু হলেও সাপোর্ট পাবেন।কথা না বারিয়ে আমি স্টেপ বাই স্টেপ আলোচনা করছি।

যেভাবে শুরু করবেন আরটিকেল রাইটিং।

আপনি দুটি সিস্টেম এ শুরু করতে পারেন এক আপনার নিজের বিজনেস এর জন্য দুই অন্যর জন্য। দিন যত যাচ্ছে রাইটার এর গুরুত্ব তত বারছে। আপনি যদি ভালো লেখক হয়ে থাকেন তাহলে আপনার কাজের কোনো অভাব থাকবে না। শুরু টাই একটু কষ্ট। আর এই কষ্টকে জয় করতেই হবে আপনি যদি বাংলা আর্টিকেল লিখে টাকা উপার্জন করতে চান।আমি মনে করি আপনি এই বিষয়ে খুব একটা এক্সপার্ট হউয়ার প্রয়োজোন নাই কারন পড়াশোনা জানেন তাহলে কিন্তু বাংলা লেখা লিখতেই পারবেন।

নিজের বিজনেস শুরু করবেন যেভাবে


প্রথমে আপনি যে বিশয়ে এক্সপার্ট সে বিষয় নিয়ে একটি ওয়েবসাইট তৈরি করুন। এরপর কিছু কিওয়ার্ড রিসার্চ করে নিওমিত আরটিকেল দিতে থাকুন। যখন দেখবেন আপনার সাইটে ৩০/৪০ টা আরটিকেল হয়ে গেছে এবং গুগল থেকে ভিজিটর আশা শুরু করছে তখন আপনি গুগল এ আবেদন করুন এবং নিওমিত আরটিকেল দিতেই থাকুন। গুগল এডসেন্স আপ্রুপ পাওয়ার পর আপনার উপার্জন শুরু হয়ে যাবে। তখন নিওমিত আরো বেশি বেশি আরটিকেল দিয়ে এস ই ও করে সাইট র‍্যাংক এ আনুন দেখবেন এখান থেকে ভালো পরিমাণ উপার্জন শুরু হয়ে গিয়েছে।

যেভাবে অন্যর কাজ করে উপার্জন করবেন।

একজন আরটিকেল রাইটারের অনেক চাহিদা তাই এসব নিয়ে কাজপেতে এতোটা কষ্ট করতে হয়না। আপনার যদি কোনো বন্ধু বান্ধব পত্রিকায় জব করে থাকে তাহলে তাদের বলে রাখলেই রাইটিং বিষয়ে কিছু জবের সন্ধান তারা দিবে। অথবা নিজে নিজে কিছুদিন ঘোরাঘুরি করলেও অনেক সন্ধান পাওয়া যাবে।এছাড়াও কিছু ব্যানার বা স্টিকার দিয়েও নিজের মার্কেটিং করতে পারেবন। আরেকটি বিষয় হলো সোস্যাল মিডিয়া প্লাটফর্ম এ এক্টিভ থাকতে হবে লেখালেখি করতে হবে। নিওমিত লেখা পোস্ট করতে হবে। এমন লেখা পোস্ট করুন যেন মানুষের প্রতিটি পোস্ট অনেক ভালো লাগে।লেখালেখি করে নিজের প্রোফাইলকে স্টং রাখুন যেন মানুষ দেখা মাত্রই বুঝতে পারে আপনি একজন দক্ষ রাইটার। এবং সোস্যাল মিডিয়া প্লাটফর্ম এ কিছু মানুষের সাথে যোগাযোগ রাখুন যারা এসব বিষয় নিয়ে ঘাটাঘাটি করে থাকে।

ফ্রীতে যেভাবে বাংলা আর্টিকেল লিখে নিজের ক্যারিয়ার গড়বেন।

বর্তমান সময়ে আপনি যে দক্ষ এ বিষয় নিয়ে কারো সাথে শেয়ার করতে গেলে অনেকে হেসে উরিয়ে দিবে। প্রমাণ না দেখালে কোন ভাবেই আপনার জনপ্রিয়তা বাড়বে না আর এটার জন্য ফ্রিতে অনেক কাজ করে দিতে হবে।আর আপনার আরটিকেল ফ্রিতে অনেক সাইটে পাবলিশ করতে হবে। এভাবে কিছুদিন ফ্রিতে দিতে দিতে দেখবেন অনেকে অফার করেছে আর তখন কম রেটেই যে কোন একটাতে কাজ করা শুরু করে দিবেন। পেইড কাজ পেলেই যেগুলো সাইটে ফ্রিতে আরটিকেল দিয়েছেন সেগুলোতে টোটালি দেওয়া বন্ধ করে দিন।পরে দেখবেন এক সময় তারাও নক করেছে আর তখন বলবেন আমি অলরেডি পেইডে কাজ করা শুরু করেছি ফ্রীতে লেখার সময়ই আর পাচ্ছি না। আপনার পূর্বের লেখা গুলি যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনাকে তারা হায়ার করবেই।তাই বলছি আপনি যদি বাংলা আর্টিকেল লিখে টাকা উপার্জন করতেই চান বসে না থেকে শুরু করে দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here